বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন

প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদানের জন্য ময়মনসিংহ বিভাগ ও জেলার শ্রেষ্ঠ ইউএনও শফিকুল ইসলাম

এনামুল হক ছোটন ময়মনসিংহ :
  • Update Time : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩
  • ২৪৪ Time View

শিক্ষা ব্যবস্থার প্রথম স্তর প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখার জন্য ময়মনসিংহ বিভাগীয় এবং জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নির্বাচিত হয়ে বিভাগীয় এবং জেলায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ পাওয়ার গৌরব অর্জন করেছেন ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ শফিকুল ইসলাম। প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে অবদান ও শিক্ষার গুণগত মানোন্নয়নে ভূমিকা রাখায় তিনি এই স্বীকৃতি অর্জন করেন। তিনি সদর উপজেলা প্রত্যন্ত এলাকায় গিয়ে প্রাথমিক শিক্ষায় বাচ্চাদের উদ্বুদ্ধ করতে এবং স্কুলে ফিরিয়ে আনতে শিক্ষক ও অভিভাবক সাথে মতবিনিময় সভা করেন। পাশাপাশি বাচ্চাদের উদ্বুদ্ধ করতে বিভিন্ন স্কুলে গিয়ে পুরস্কার বিতরণ করেছেন।

গতকাল সোমবার (২ অক্টোবর) প্রাথমিক শিক্ষা পদক প্রদান ময়মনসিংহ বিভাগীয় বাছাই কমিটির সভাপতি বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া ও সদস্য সচিব প্রাথমিক শিক্ষা ময়মনসিংহ বিভাগীয় উপপরিচালক মোহাম্মদ আলী রেজা বিভাগে শ্রেষ্ঠ ইউএনও হিসাবে মোহাম্মদ শফিকুল ইসলামের নাম ঘোষণা করেন।
এছাড়াও জেলা ও বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ট শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছেন তারাকান্দা উপজেলা শিক্ষা অফিসার জীবন আরা বেগম। শ্রেষ্ট সহকারী উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছেন সদর উপজেলার সহকারী শিক্ষা অফিসার নাহিদা পারভীন।
এর আগে গত ১৯শে সেপ্টেম্বর মঙ্গলবার ময়মনসিংহ জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শহীদুল ইসলাম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে জেলা পর্যায়ে শ্রেষ্ট শিক্ষক/শিক্ষিকা/ কর্মকর্তা/কর্মচারী ও ব্যক্তি ও প্রতিষ্ঠান বাছাই কমিটি ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলামকে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার ও সদর উপজেলার সহকারী শিক্ষা অফিসার নাহিদা পারভীনকে জেলায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ ঘোষণা করেন।
এ বিষয়ে জেলা শিক্ষা অফিসার শহীদুল ইসলাম বলেন, জেলা পর্যায়ে এই বাছাই কমিটিতে ডিসি স্যার সভাপতি। তিনি একটি উপ- কমিটি করে দেন, সেই কমিটি বাছাই করে নির্বাচিতদের নাম ঘোষণা করেন। প্রতি বছর জাতীয় প্রাথমিক শিক্ষা পদক দেওয়া হয়ে থাকে। কিন্তু করোনার কারণে গত দুই বছর করা হয়নি।

ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, আমি ময়মনসিংহ সদর উপজেলায় যোগদান করার পর জানতে পেরেছি, শিক্ষা নগরী হিসাবে পরিচিত জেলা সদরে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষা ব্যবস্থা খুবই নাজুক, পাশাপাশি ছাত্র ছাত্রী সংকট ছিলো প্রাথমিক বিদ্যালয়গুলো। তাই শিক্ষার পরিবেশ উন্নতর করা সহ প্রাথমিক বিদ্যালয়গুলোতে উপস্থিতির হার বৃদ্ধি করার লক্ষ্যে প্রাথমিক বিদ্যালয়গুলো পরিদর্শন এর পাশাপাশি শিক্ষক ও অভিভাবক সহ এলাকাবাসী সাথে মতবিনিময় সভা করি। পাশাপাশি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে স্কুলে ফেরাতে এবং তাদেরকে উদ্বুদ্ধ করতে বিভিন্ন স্কুলে শিক্ষা উপকরণ সহ পুরস্কার বিতরণ করেছি। ফলে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি বেড়েছে। এ জন্য যে পুরস্কার পেয়েছি, এতে নিজের দায়িত্ব ও কর্তব্য আরও বেড়ে গেলো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 nctelevision.com
Developed by: A TO Z IT HOST
Tuhin