বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন

কক্সবাজারে সপ্তাহব্যাপী পর্যটন মেলা ও বীচ কার্নিভাল সম্পন্ন-লাখো মানুষের ভীড়

এম আবু হেনা সাগর,ঈদগাঁও (কক্সবাজার
  • Update Time : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩
  • ২২৬ Time View

পর্যটন নগরী কক্সবাজারে সপ্তাহব্যাপী
পর্যটন মেলা ও বীচ কার্নিভালের সম্পন্ন হল। এতে লাখো পর্যটকের ঢল নেমেছে।
মঙ্গলবার বিকেল থেকে পর্যটন মেলায় লোক জনের আনাগোনা বাড়তে থাকে। বিকেলে মেলা মঞ্চে শিল্পীরা গান পরিবেশন করে। সন্ধ্যায় অনুষ্ঠিত সমাপনি অনুষ্ঠান পুরস্কার বিতরণ।

এতে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো: মোকাম্মেল হোসেন। এসময় তিনি বলেছেন, কক্সবাজারকে বিশ্বমানের পর্যটন নগরীতে উন্নীত করার লক্ষ্যে কাজ করছে সরকার।

জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনি অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোহাম্মদ জাবের, পুলিশ সুপার মাহাফুজুল ইসলাম, ট্যুরিস্ট পুলিশের এসপি জিল্লুর রহমান, বাংলাদেশ আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামীলীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, প্রেসক্লাব সভাপতি আবু তাহের চৌধুরী, বসুন্ধরা গ্রুপের সিনিয়র জেনারেল ম্যানেজার আবু হেনা। আলোচনা শেষে পর্যটন দিবস উপলক্ষ্যে আয়োজিত শিশু কিশোরদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। পরে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল অনুষ্ঠানে গেস্ট অব অনারের বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন ক্যাটাগরিতে পর্যটনে অবদানের জন্যে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা দেয়া হয়। সম্মাননা স্মারক তোলে দেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।

এরপর সন্ধ্যার মঞ্চে গান পরিবেশন করেন সিলেট শিল্পকলা একাডেমির শিল্পীরা। এরপর মঞ্চ মাতান শিল্পী রবি চৌধুরী ও ব্যান্ডদল চিরকুট। পর্যটন মেলার শেষদিনে লক্ষাধিক মানুষের সমাগম ঘটেছে।

উল্লেখ্য যে,কক্সবাজার সমুদ্র সৈকতের তীর বর্তী অনুষ্ঠিত হওয়া পর্যটন মেলা ও বীচ কার্নি ভালে সপ্তাহব্যাপী ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা মধ্য দিয়ে কাটিয়েছে স্থানীয়সহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা পর্যটকরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 nctelevision.com
Developed by: A TO Z IT HOST
Tuhin