বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

ঈদগাঁও উপজেলার ১৭ প্রতিমা পূজা সিসি ক্যামেরার নিয়ন্ত্রণে.

এম আবু হেনা সাগর,ঈদগাঁও (কক্সবাজার
  • Update Time : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩
  • ২৬৯ Time View

ঈদগাঁওতে দুর্গােৎসবে প্রতিমা তৈরিতে ব্যস্ত কারিগরেরা
সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। আসন্ন দুর্গা উৎসবকে ঘিরে মন্ডপে মন্ডপে প্রতিমা তৈরির ব্যস্তমুখর কারিগরেরা।

জানা যায়, আগামী ২০ অক্টোবর থেকে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে শারদীয় দুর্গােৎসব। কক্সবাজারের নবসৃষ্ট ঈদগাঁও উপজেলার পাঁচটি ইউনিয়নে এবার ১৭টি প্রতিমা পূজা ও ১১টি ঘট পূজা হতে যাচ্ছে। দুর্গোৎসবকে কেন্দ্র করে চলছে প্রতিমা তৈরির কাজ। উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রতিমা তৈরির কাজে ব্যস্ত মৃৎশিল্পীরা। এদিকে প্রতিমা তৈরীর পাশাপাশি তোরন নির্মাণসহ সাজ সজ্জার কাজকর্মও থেমে নেই। চলছে পুরোদমে।

তথ্য মতে, প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলায় শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠানের প্রস্তুতি চলছে। ২৮টি প্রতিমা ও ঘট পূজা এবার। তৎমধ্যে জালালাবাদ ইউনিয়নে ৩টি প্রতিমা, ২টি ঘট পুজা, ইসলামাবাদ ইউনিয়নে ৮টি প্রতিমা,৬টি ঘট পুজা আর ঈদগাঁও ইউনিয়নে ৬টি প্রতিমা ও ৩টি ঘট পূজা হতে যাচ্ছে।

ঈদগাঁও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক, উপসহকারী কৃষি অফিসার জিকু দাস সুব্রত জানান, এবছর ১৭টি প্রতিমা পূজা সিসি ক্যামেরার নিয়ন্ত্রণে থাকবে। দুর্গাউৎসবকে ঘিরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সনাতন সম্প্রদায়ের লোকজনের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন। আইনশৃঙ্খলার বিষয়ে থানার ওসি মহোদয় আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 nctelevision.com
Developed by: A TO Z IT HOST
Tuhin