সোমবার, ১৩ মে ২০২৪, ১২:১২ অপরাহ্ন

কক্সবাজার সদর জেলগেট এলাকা থেকে ৩,১৩০ পিস ইয়াবাসহ একজন মাদক কারবারীকে র‍্যাব-১৫ আটক করেছেন।

নিজস্ব প্রতিবেদক কক্সবাজার :
  • Update Time : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩
  • ২২৪ Time View

র‌্যাব-১৫, কক্সবাজার দায়িত্বপূর্ণ এলাকায় মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বদ্ধ পরিকর। মাদক কারবারীরা প্রশাসনের চোখ ফাঁকি দিতে এ্যাডভান্স টিম গঠন’সহ ছদ্মবেশ ও নানাবিধ অভিনব পন্থায় দেশের বিভিন্ন জায়গায় মাদক ছড়িয়ে দিচ্ছে। এতে করে যুব সমাজ মাদকাসক্ত হয়ে বিভিন্ন অপরাধের সাথে জড়িয়ে পড়ছে। দেশব্যাপী মাদকের বিস্তাররোধসহ সমাজে বিরাজমান নানাবিধ অপরাধ দমন ও অপরাধের সাথে জড়িত অপরাধীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১৫, কক্সবাজার সব সময় অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন এবং আন্তরিকতার সহিত নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৫, আভিযানিক দলের গোয়েন্দা তৎপরতা ও নজরদারীর প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কক্সবাজার জেলার সদর থানাধীন কক্সবাজার পৗরসভার অন্তর্গত জেলগেট এলাকার কক্সবাজার জেলা কারাগারের পাশে কক্সবাজার-লিংক রোড গামী মহাসড়কের উপর একজন মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের জন্য অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে ১১ অক্টোবর ২০২৩ তারিখ অনুমান ১৯.০০ ঘটিকায় র‌্যাব-১৫, কক্সবাজার এর একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানিক দল অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে তাহের নামে একজন মাদক কারবারীকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তিকে তল্লাশী করে তার হেফাজত হতে সর্বমোট ৩,১৩০ (তিন হাজার একশত ত্রিশ) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত মাদক কারবারীর বিস্তারিত পরিচয় মোঃ আবু তাহের মোল্লা (৪৩), পিতা-মৃত আঃ খালেক মোল্লা, মাতা- রওশন আরা বেগম, সাং-মধ্য কলাদী, ডাকঘর-মতলবগঞ্জ, মতলব পৌরসভা, থানা-মতলব দক্ষিণ, জেলা-চাঁদপুর বলে জানা যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে বিভিন্ন পন্থা অবলম্বন করে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসায়ের সাথে জড়িত। ধৃত মাদক কারবারী আর্থিক লাভের জন্য কক্সবাজারের বিভিন্ন এলাকা হতে মাদকদ্রব্য ইয়াবা সংগ্রহ এবং পরবর্তীতে তা শহরের বিভিন্ন পয়েন্টে মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে থাকে। একই সাথে সে অত্যন্ত সু-কৌশলে অভিনব পদ্ধতি অবলম্বনের মাধ্যমে এক স্থান থেকে অন্য স্থানে স্থানান্তর করে ইয়াবা বিক্রয় করে আসছিল। রেকর্ডপত্র যাচাইয়ান্তে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে চট্টগ্রামের লোহাগাড়া থানায় ০১টি মাদক মামলা সংক্রান্তে তথ্য পাওয়া যায়।

উদ্ধারকৃত ইয়াবাসহ ধৃত মাদক কারবারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার সদর মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 nctelevision.com
Developed by: A TO Z IT HOST
Tuhin