বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন

নাইক্ষ্যংছড়িতে লাঙ্গলের চেয়ে বিপুল ভোটে এগিয়ে নৌকা!

কপিল উদ্দিন জয়:
  • Update Time : সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪
  • ১৩৪ Time View

নাইক্ষ্যংছড়িতে চুড়ান্ত ফলাফলে মোট ২৬ কেন্দ্রে বীর বাহাদুর নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ২৯৫৭২ ভোট আর লাঙ্গল প্রতীকের এ টি এম শহীদুল ইসলাম পেয়েছে ১৬ শত ভোট। নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ জাকারিয়া এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন,দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাইক্ষ্যংছড়ি উপজেলার ২৬ কেন্দ্রে কোথাও অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।
রাতে ভোট গণনা শেষে এক ব্রিফিং এ তিনি আরো জানান,পাহাড়ি জনপদের কেন্দ্র গুলোতে দায়িত্বপালনকারী সকলকে আন্তরিক ধন্যবাদ জানানোর পরপর তিনি এ উপজেলার চুড়ান্ত ফলাফল ঘোষনা করেন।
এ সময় উপস্থিত ছিলেন বান্দরবানের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ আমজাদ হোসেন,নির্বাচন অফিসার আরমান ভূইয়া থানার অফিসার ইনচার্জ মো: আবদুল মানান,এনএসআই’র সহকারী পরিচালক
মোহাম্মদ আবুল হোসেন,আওয়ামী লীগ নেতা আবু তাদের কোম্পানী,সাংবাদিদ মাঈনুদ্দিন খালেদ ও সাংবাদিক জাহাঙ্গীর আলম কাজল প্রমূখ।
উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার
মো:জাকারিয়াও বলেন,নাইক্ষ্যংছড়িতে ভোট সুষ্টভাবে শেষ হয়েছে। ৭ জানুয়ারী
দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষ্যে নাইক্ষ্যংছড়িতে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয।
নির্বাচন উপলক্ষ্যে রোববার সকালে শীত উপেক্ষা করে ৮ টায় ভোটাররা কেন্দ্রে উপস্থিত হয়েছে। ৪ টা নাগাদ ভোট গ্রহণ শেষ হয়। উপজেলায় ২৬টি ভোট কেন্দ্রের ভোটার সংখ্যা ৪৪ হাজার
৫ শ ৩৭ টি। পুরুষ ভোটার ২২৩২৭ জন
মহিলা ভোটার-২২২১০ জন। উপজেলার ৫ ইউনিয়নে কেন্দ্রের সংখ্যা-২৬ টি।
সরেজমিন পরিদর্নকালে দেখা গেছে,নাইক্ষ্যংছড়ি সদরের
তাংগারা বিছামারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে জানা যায়,এ কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা- ৩ হাজার ৭ শত ১ ভোট। এখানে মোট কাস্টিং ভোট- ২৫৯৯ ভোট। এ কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং পেয়েছে-২ হাজার ৩ শত ২৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছে লাঙ্গল প্রতীক পেয়েছে ১৮৬ ভোট। বাতিল হয়েছে ৪৯ ভোট।
এদিকে অপর কেন্দ্র নাইক্ষ্যংছড়ি সদরের মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্রে ভোটার সংখ্যা রয়েছে, ২ হাজার ৭ শত ৭৬। এখানে ভোট কাস্ট হয়েছে-১ হাজার ৯ শত ৮২ টি। এ কেন্দ্রে নৌকা প্রতীক পেয়েছে- ১৯২৯ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী পেয়েছে- ৬২ ভোট। বাতিল হয়েছে ২৩ ভোট।
এছাড়া অন্যান্য ভোট কেন্দ্রে ঘুরে দেখা গেছে কঠোর নিরাপত্তার চাঁদরে ঢাকা ভোট কেন্দ্র গুলোকে ভোটারদের উপস্থিতি আশাব্যঞ্জক। তবে পাহাড়ি জনপদ গুলোতে উপজাতীদের উপস্থিতি ছিলো লক্ষণীয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 nctelevision.com
Developed by: A TO Z IT HOST
Tuhin