রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন

জেলা পুলিশ সুপার প্রেস ব্রিফিং ডিবি পুলিশ এর চৌকস অভিযানে রিভলবার ও বন্দুক সহ সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪
  • ১৪৫ Time View

 

জেলা গোয়েন্দা শাখা, ময়মনসিংহ এর অভিযানে ০১টি রিভলবার, ০১টি একনালা বন্দুক, রিভলবারের ০৪ রাউন্ড গুলি ও বন্দুকের ০৫ রাউন্ড কার্তুজসহ ১০(দশ) বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতারের বিষয়ে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা প্রেস ব্রিফিং। ১৫ জানুয়ারি ( সোমবার) দুপুরে জেলা পুলিশ সুপার এর প্রেস কনফারেন্স রুমে সাংবাদিকদের প্রেস ব্রিফিং করেন। এ সময় তিনি জানান, ময়মনসিংহ জেলার বিভিন্ন থানা এলাকায় মাদক ও অস্ত্র উদ্ধারের জন্য গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে প্রতিনিয়ত চেকপোষ্ট পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় গত ১৪/০১/২০২৪ তারিখ বিকাল ১৬.৪০ ঘটিকায় জেলা গোয়েন্দা শাখা ময়মনসিংহের অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ফারুক হোসেন এর নেতৃত্বে এসআই(নিঃ) রেজাউল আমীন বর্ষন, এসআই(নিঃ) আলমগীর কবীর, এসআই(নিঃ) মোঃ আব্দুল জলিল সংগীয় ফোর্সসহ পাগলা থানাধীন খুরশিদ মহল ব্রীজের পশ্চিম পার্শ্বে টোল বক্স এর সামনে চেকপোষ্ট পরিচালনাকালে সন্দেহজনক একজন ব্যক্তিকে বিধি মোতাবেক দেহ তল্লাশীকালে তার হেফাজত হতে ০১টি রিভলবার, ০১টি একনালা বন্দুক, রিভলবারের ০৪ রাউন্ড গুলি ও বন্দুকের ০৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। ধৃত আসামীর নাম মোঃ হাবিবুর রহমান হবি (৪৮), পিতা মৃত -সোলাইমান শেখ, মাতা মৃত -রূপা বানু, সাং- বিরুই, ইউপি-দত্তের বাজার, থানা- পাগলা, জেলা -ময়মনসিংহ। তাকে জিজ্ঞাসাবাদে জানান যে, (১) ফরিদ(৩২), পিতা- আফাজ মুন্সী, সাং- দত্তের বাজার বিরই, (২) জাহাঙ্গীর মেম্বার (৩৪), পিতাÑ হামুর, সাং- দুতিরিশকল, (৩) আলাল সান(৪০), সাং- লামকানিয়া এবং (৪) সোহেল (৪০), সর্ব থানা- পাগলা, জেলা- ময়মনসিংহ গন এর নির্দেশে ০২ (দুই) লক্ষ টাকার চুক্তিতে উল্লেখিত ফরিদ, পিতা- আফাজ মুন্সীর কাছ থেকে অগ্রিম বাবদ ৫০ (পঞ্চাশ) হাজার টাকা গ্রহন করে গত ১০/১/২০২৪ খ্রিঃ তারিখ রাত অনুমান ০৩.৩০ ঘটিকার সময় ময়মনসিংহ জেলার পাগলা থানার বিরুই গ্রামের মোঃ জালাল উদ্দিন, সাধারন সম্পাদক, দত্তের বাজার ইউনিয়ন আওয়ামীলীগ এর ছেলে লিটন মিয়াকে পূর্বপরিকল্পিতভাবে একনালা বন্দুক দ্বারা কৌশলে গুলি করে রাতের আধারেই পালিয়ে যায়। উল্লেখিত ঘটনায় ভিকটিমের পিতা মোঃ জালাল উদ্দিন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে পাগলা থানায় একটি মামলা দায়ের করেছিলেন। অত্র আসামীর জবানবন্দীর ভিত্তিতে ইতোমধ্যে ফরিদ (৩২), পিতা- আফাজ মুন্সী, সাং- দত্তের বাজার বিরই, থানা- পাগলা, জেলা- ময়মনসিংহকে গ্রেফতার করা হয়েছে। স্থানীয়ভাবে জানা যায় যে, ফরিদ,জাহাঙ্গীর মেম্বার,আলাল সান এবং সোহেল স্থানীয় বিএনপির রাজনীতির সাথে জড়িত। অত্র হত্যার চেষ্টার ঘটনার পেছনে কোন রাজনৈতিক কিংবা এলাকার আধিপত্য বিস্তার বা অন্য কোন মোটিভ আছে কিনা তা উদঘাটন করার লক্ষ্যে ধৃত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদসহ অন্যান্য কার্যক্রম অব্যাহত আছে।
ধৃত আসামী মোঃ হাবিবুর রহমান হবির বিরুদ্ধে অস্ত্র মামলাসহ ০৩টি মামলা রয়েছে। তিনি খুনসহ ডাকাতি মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী। উক্ত আসামী দীর্ঘদিন যাবত গ্রেফতার এড়ানোর জন্য আত্মগোপনে ছিল।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রুজুকৃত মামলাসমুহ হলো- গফরগাঁও থানার মামলা নং- ০৪(৯)০৩, ধারা- ৩০২/৩৪ পেনাল কোড। পাগলা থানার মামলা নং- ০১(৮)১৩, ধারা- ৩৯৯/৪০২ পেনাল কোড। পাগলা থানার মামলা নং- ০২(৮)১৩ ধারা- ১৯, ১৮৭৮ সালের অস্ত্র আইন। এছাড়াও উদ্ধারকৃত রিভলবার, একনালা বন্দুক, রিভলবারের ০৪ রাউন্ড গুলি ও বন্দুকের ০৫ রাউন্ড কার্তুজ উদ্ধারের বিষয়ে গ্রেফতারকৃত উক্ত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 nctelevision.com
Developed by: A TO Z IT HOST
Tuhin